এই হলো আমাদের দানব সরকার

ধিক্কার জানাই এই দানব সরকারকে। একে একে তারা সবাইকে জিম্মি করে রাখছে, সবার মুখ বন্ধ করে রাখছে। বাকস্বাধীনতা বলতে কিছুই নেই। এমনকি কোনো কিছুর প্রতিবাদ করলে যে, আমাদের রেহাই নেই সেটা তারা আবারও প্রমাণ করলো শহীদুল আলম স্যারকে গ্রেফতারের মাধ্যমে । ৫ আগস্ট ২০১৮ তারিখে তিনি আর্ন্তজাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা সংবাদে লাইভে নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে  বাংলাদেশ হতে সংবাদ উপস্থাপকের সঙ্গে অনলাইনে ভিডিও কলে কথা বলার কারনে তাঁকে একই দিন রাত সাড়ে ১০টার সময় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ধানমন্ডির বাসা থেকে গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়। কিন্তু স্যার আমরা সবাই জানি কেন আপনাকে তুলে নেওয়া হয়েছে কারন আপনি সত্যের পক্ষে ছিলেন এই জন্য। এই সরকার তো সবার মুখ বন্ধ করে রেখেছে, জিম্মি করে রেখেছে সবার জীবন।

 

আপনাকে এই দানব সরকার গ্রেফতার করেছে ঠিকিই কিন্তু দেখবেন এই  সরকারই কাল বা পরশু প্রেস-কনফারেন্স এ বলবে, আপনি নিশ্চয় প্রেমে ব্যর্থ হয়ে অথবা পরকীয়ার করার কারনে কিংবা ব্যবসায় লস হওয়ার কারনে আপনি কিছুদিন পালিয়ে ছিলেন বা নিজের থেকে গুম হয়েছেন। আমি জানি আমার এই কথাটা বলা উচিত না কিন্তু সত্যি বলছি আমাদের সরকার সব পারে, সুন্দর করে ইনিয়ে-বিনিয়ে গল্প রচনা করে জনসম্মুখে সেকেন্ডের মধ্যে মানুষের নিজস্ব চিত্র বদলে দিতে পারে…এই হচ্ছে আমাদের প্রানের প্রিয় “সরকার”

কিন্তু আমরা স্যারের মুক্তি চাই খুব শিঘ্রই, সরকারের কাছে আমাদের এই আবেদন। আর কতো দিন আমাদের সহ্য করতে হবে এদের অত্যাচার???

 

Leave a comment